চাটখিলের বদলকোট উচ্চ বিদ্যালয়ের শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

মনির হোসেন, নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর চাটখিল উপজেলার বদলকোট উচ্চ বিদ্যালয় সিনিয়র শিক্ষক আবুল কালাম আজাদের উপর হামলা ও লাঞ্ছিত করার প্রতিবাদে, হামলাকারী দালাল কাঞ্চনকে গ্রেপ্তারের দাবিতে ২৯ মার্চ মঙ্গলবার সকাল ৯টায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। আয়োজিত মানববন্ধনে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বদলকোট এলাকা উত্তাল হয়ে ওঠে।

এদিকে গোপন সূত্রে খবর পাওয়া গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ এলাকার কিছু মুখোশধারী সমাজ সেবক নামধারীরা ছাত্র-ছাত্রীদের মানববন্ধন ও আন্দোলন বানচাল করার চেষ্টা করে। মানববন্ধনে অংশ নেয়া ছাত্রছাত্রীরা তাদের দাবির ব্যাপারে অটল থেকে মানববন্ধন চালিয়ে যায়।

বদলকোট স্কুল প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধনে শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, আরিফ খান কাঞ্চন একজন দালাল। দালালদের স্কুলে প্রবেশ নিষিদ্ধ করার দাবী জানিয়ে বক্তারা বলেন, অবিলম্বে আরিফ খান কাঞ্চনকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।
স্কুলের চলমান সমস্যা সমাধান করার জন্য এবং শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতের জন্য বক্তারা তাদের বক্তব্যে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবী জানান।
উল্লেখ্য গত ২৬ শে মার্চ বুধবার মাগরিবের পর একই স্কুলের সাবেক শিক্ষক নুরুল আমিনের মেঘাস্থ মাছের খামারে যায় সিনিয়র শিক্ষক আজাদ। সেখান থেকে আসার সময়, মেঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে আরিফ খান কাঞ্চনের নেতৃত্বে তিন-চারজন, শিক্ষক আজাদের গতিরোধ করে। এ সময় কাঞ্চন ও তার সহযোগীরা মোটরসাইকেলসহ শিক্ষক আজাদকে পাশের খালের পানিতে ফেলে দেয় এবং শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় তারই প্রতিবাদে এই মানববন্ধন।