ফেনীতে কনসার্টে শিল্পী হাসানকে ভূয়া সম্বোধনে জুতা নিক্ষেপ দর্শকদের

কামরুল হাসান নিরব, ফেনীঃ

ফেনীতে সোমবার অনুষ্ঠিতব্য কনসার্টে দেশসেরা কয়েকজন গায়ক ও অভিনেতা আসে।কিন্তু এতে কয়েকটি অপরিকল্পিত ঘটনা সংঘটিত হয়। উল্লেখ্য;
সংগীতশিল্পী হাসানকে লক্ষ্য করে গানের শেষার্ধে জুতা নিক্ষেপ ও ভুয়া ভুয়া বলে গালি দেওয়া । এছাড়াও মৌসুমী,ওমর সানি, ফেরদৌস সহ একাধিক শিল্পীকে ভূয়া সম্বোধন করে ভক্তরা।

এছাড়াও বেশকিছু নারীর উপর ঘটেছে যৌন অত্যাচার ও পাশবিক নির্যাতন পরিলক্ষিত করে পুলিশ। মেয়েদের বোরকা ও গরম পোশাক ছেড়ার অভিযোগ করেন অনেকেই।ফেনী কলেজের ৩য় বর্ষ(ডিগ্রী) শিক্ষার্থী সুরভী বলেন’আমাদের ভিতরে ডুকতে বাধা প্রদান করে কিছু বখাটে ছেলেরা।পুলিশের উপস্থিততে সমাধান হয়। কনসার্টের এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করা হয়।এতে ফেনী মডেল থানার এসআই লিয়াকত লাঠিচার্জ করেন।উত্তেজিত দর্শকদের মধ্যে বোতল ও লাঠি মারামারি তে বেশ কয়েকজন আহত হয়।

তবে আলোচিত হয়, মেয়র স্বপন মিয়াজী উৎশৃঙ্খলা করতে নিষেধ করলে ধর-মার বলে হুমকি প্রদান করে একদল বখাটে দর্শক।পরবর্তীতে পুলিশী হস্তক্ষেপে লাঠিচার্জ করে পরিস্থিতি শান্ত হয়। মানুষের চাপাচাপি তে বেশ কয়েকজন জ্ঞান হারান। এছাড়াও ১০/১৫ জনের হাত-পা ভেঙেছে ও মাথা ফেটেছে, তাদেরকে আশপাশের হাসপাতালগুলোতে চিকিৎসা দেয়া হয়েছে।সন্ধ্যা থেকেই শহরের জেল রোড,কলেজ রোড, স্টেশন রোড সহ আশপাশের কয়েকটি সড়ক বন্ধ করে দেয়া হয় এতে করে শহরের অন্যান্য সড়কগুলোতে তীব্র যানজটের দেখা দেয় । দূর দূরান্ত থেকে আসা অনেকেই রাতে গাড়ি না পেয়ে শহরের রাস্তাতেই পুরো রাত কাটিয়েছেন।

ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দীন বলেন ‘উৎশৃঙ্খল যুবকরা নারীদের দেখলেই ঝাঁপাতে চায়,মূলত এরা গান শুনতে আসে নাই।পরিবেশ নষ্ট করতে চেয়েছিল।আমাদের এসআই করিম,এনায়েত সহ একাধিক কর্মকর্তার পদক্ষেপে তা সমাধান হয়েছে’