ফেনীতে অভিযান চালিয়ে ৮৫ লক্ষ মাদক উদ্ধার করে র‍্যাব

ফেনীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ৮৫ লক্ষ টাকার মাদক উদ্ধার করে র‍্যাবের একটি দল। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোলের চালক না থামিয়ে প্রাইভেটকারটি নিয়ে দ্রুতগতিতে পালিয়ে লাখ টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে।

সেই সঙ্গে বিভিন্ন আগ্নেয়াস্ত্র ও উদ্ধার করা হয়। সামানত হোটেল এন্ড রেস্টুরেন্টের সামনে চেকপোস্ট স্থাপন করে চেষ্টা করণে ধাওয়া করে তা আটক করে র্যাব। মহাসড়কের লালপোলের থেকে ৩৮ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত বিদেশি দিকে একটি প্রাইভেটকারের (ঢাকা-মেট্রো-গ-৩৫-৮৬৯৭) মনের আনুমানিক মূল্য ৪৪ হাজার টাকা।

২৭ অক্টোবর ভোর ৫টার গতিবিধি সহেজনক মনে হলে র্যাব খামানোর সংকেত দেয়। গত এক মাসে র্যাব গত একমাসে র‍্যাব ১৫ জন আসামিকে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় একটি সেন্টমার্টিন প্লাস (মেট্রো- প্রাইভেটকারের ভেতর থেকে চালক মো. মহসিন হোসেন (২১), মেস্তার করে পুলিশের কাছে হস্তান্তর করে। র‍্যাব-৭ নূরেজা ব-১৩-১৮১৮) বাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে মো. রাগি (২২) মো. ইমান হোসেন (৩০) (2) যায়, গত এক মাসে অভিযান চালিয়ে ৫ লাখ ১৭৮০ টাকার বাসটিকে থামানোর সংকেত দেয়। বাসটি ঘামানোর পর দুইজন মেস্তার করে প্রাইভেটকার তাশি করে ৫০ কেজি গাঁজা উদ্ধার ইয়াবা, ফেনসিডিল, গাঁজা ও বিদেশি মদ উদ্ধার করা হয়। সেই ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাব তাদেরকে গ্রেপ্তার করে। করা হয়। ১২ অক্টোবর ভোর ৫টার দিকে র্যাবের একটি দ সঙ্গে একটি একনলা বন্দুক, ২টি পাইপগান, ১৭ রাউন্ড গুলি, ১টি মেধারকৃত আসামিরা হলো বাসের সুপারভাইজার মো. বিলাল লালপোপের ফারুক স্টোরের সামনে অভিযান পরিচালনা করে।

উত্তর রাজেশপুর মো. রন্টু মিয়ার বসত ঘরের সামনে গোপন ফেনীতে এক মাসে র‍্যাবের অভিযান

বিদেশি পিস্তল, ৭টি চাপাতি ও ৯টি চাকু উদ্ধার করে বাব। গত ৩১ অক্টোবর বিকালে পরশুরাম উপজেলার চিতলিয়া ইউনিয়নের সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বা পরশুরাম উপজেলার উত্তরাজেশপুর গ্রামের আবুল কাশেনের ছেলে মো. আব্দুল মন্নান মিন্টু (৫২) কে সোনাগাজীর ওলামা বাজারের কাশেম জেনারেল মোর নামক গুলি উদ্ধার করে ফেলছে র‍্যাব-৭। এ সময় একজনকে খোর করে ব্যাব। মোস্তারকৃত আসামি মো. ফারুক (40) সময় অভিযান পরিচালনা করে।

দোকানের সামনে গত ২৯ অক্টোবর রাতে ১টি প্লাস্টিকের বস্তার (৩১) ও হেলপার মো. রিপন হোসেন। উদ্ধারকৃত মাদকদ্রব্যের কালো রঙের ব্যাগের ভেতর হতে ৭টি চাপাতি ও ৯টি চাকু উদ্ধার তেতর হয়ে একটি একনালা বলুক, ২টি পাইপ্যান ও ১১ রাউন্ড আনুমানিক মূল্য ৪২ লাখ ৪০ হাজার টাকা। গোপন সংবাদের করা হয়। বাজু ফুলগাকরী উপজেলার বন্ধুয়া দৌলতপুর গ্রামের ভিত্তিতে র‍্যাবের একটি দল গত ২২ অক্টোবর সকালে ফতেহপুর মুক্ত আজম চৌধুরীর ছেলে। ৫ অক্টোবর বিকালে ছাগলনাইয়া স্টার লাইন পাম্পের পাশে শাহ রোকেয়া স্টোরের সামনে অভিযান পৌরসভার জামদার বাজারস্থ মৌবন সুইটন এন্ড রেস্টুরেন্টের গ্রামের আবুল কাশেমের ছেলে। গোপন সংবাদের চালায়। কৃত আসামিরা হলো কুমিল্লা সদর দক্ষিণ থানার সামনে অভিযান পরিচালনা করে। গ্রেপ্তারকৃত মো. হৃদয় হোসেন ভিত্তিতে লালাপোল ছিলোনিয়া বাজার বিশ্বরোডস্থ মেসার্স নূর এন্ড ফিরিঙ্গির হাট গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেলে মো. জাতির (২১) উপজেলার দক্ষিণ মের ব্রাদার্স রড সিমেন্টের লোকানের সামনে ২৮ অক্টোবর রাত ১টার হোসেন (৫০) ও একই থানার দড়িবটোয়ানের শফিকুর রহমানের জয়নালের ছেলে। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ১ লাখ ৫৬ ছেলে মো. সাব্বির (২৩)। পলাতক তিন আসামিরা হলো মো. হাজার ৮০০ টাকা। ফেনী ব‍্যাব ৭-এর স্কোয়াড্রন লিডার আনুল্লাহ হোসেন (২২) চট্টগ্রাম জোরালগঞ্জের মধাম সোনাপুর গ্রামের মৃত হান্নান (৩৪), মো. শাকিল (২৭) ও মো. মাহাবুব প্রকাশ মাহাবুল আল জাবের ইমরান জিডি (পি) জানান, তার ধারাবাহিকভাবে মনির আহম্মদের ছেলে। ২৭ অক্টোবর দুপুরে কাজীরবাগ ইকো (২৩)। উদ্ধারকৃত ফেনসিডিলের আনুমানিক মূল্য ২ সমাজের অপরাধ নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় পার্কের সামনে ফেনী-ফুলগাজী সড়কের পশ্চিম পাশে রাস্তার ওপর হাজার টাকা। ব্যাবের একটি দল গত ২০ অক্টোবর রাতে ফেনীর ৬ উপজেলায় অভিযান চালিয়ে প্রায় ৮৫ লাখ টাকার এই স্থানে অভিযান পরিচালনা করে যাব। যেখারকৃত মো. মালপোল শপিং সেন্টারের মেসার্স নিউ হক হোটেল এ মানবন্দ্রব্য উদ্ধার ও আসামি যেথার করা হয়। পরে তাদেরকে আমজাদ হোসেন (৩৯) কে তল্লাশি করে প্লাস্টিকের বস্তার রে রেস্টুরেন্টের সামনে চেকপোস্ট স্থাপন করে। রাত আড়াইটার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

(৫০) কে তল্লাশি করে তার পকেট থেকে ১৪৮৫ পিস ইয়াবা উদ্ধার করে র‍্যাব। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৭ লাখ ৪২ হাজার ৫০০ টাকা। ১১ অক্টোবর বিকালে গোপন সংবাদের ভিত্তিতে ফুলগাজী উপজেলার বন্ধুয়া দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের পিছনে র‍্যাবের একটি দল অভিযান চালায়। যেখাবকৃত হিরুল আলম রাজু (২৭) কে তল্লাশি করে মাগাজিনে ৬ রাউন্ড গুলিসহ ১টি বিদেশি পিঞ্জল জব্দ করে।

আজকের বাংলাদেশ২৪/ কামরুল হাসান নিরব