করোনার টিকা নিলেন খালেদা জিয়া

আমেরিকার তৈরি মডার্নার টিকা নিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার (১৯ জুলাই) বিকেল ৩টা ৫৫ মিনিটে রাজধানীর মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে তিনি করোনার টিকা গ্রহণ করেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইসচেয়ারম্যান ডা. জাহিদ হোসেন ঢাকা পোস্টকে বলেন, এই হাসপাতালে মডার্নার টিকা পাওয়ার যাচ্ছে। ম্যাডাম (খালেদা জিয়া) সেই টিকাই নিয়েছেন।

এর আগে বিকেল ৩টা ৪০ মিনিটে হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া। সরেজমিনে দেখা যায়, সেখানে উপস্থিত নেতাকর্মী ও সাংবাদিকদের ভিড়ের কারণে খালেদা জিয়াকে গাড়ি থেকে নামানো হয়নি। গাড়িতে বসিয়েই তাকে করোনার টিকা দেন হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা।

গত ১২ জুলাই খালেদা জিয়া টিকার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘সুরক্ষা’ ওয়েবসাইটে নিবন্ধন করেন। গতকাল রোববার (১৮ জুলাই) তার টিকার এসএমএস আসে।

ডা. জাহিদ হোসেন জানান, দেশের একজন আইনমান্যকারী নাগরিক হিসেবে সাধারণ মানুষের কাতারে এসে খালেদা জিয়া করোনার টিকা নিয়েছেন। তিনি জমায়েত এড়াতে আজ কিছুক্ষণ দেরি করে টিকা নিতে এসেছেন। অন্য সময় এলে হয়তো আরও ভিড় হতো।

তিনি বলেন, অন্যদের মতো ম্যাডাম জিয়া মডার্নার টিকা নিয়েছেন। উনার কোনো আলাদা ইচ্ছা নেই। আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে দেশবাসীকে তিনি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থায় প্রসঙ্গে জাহিদ হোসেন বলেন, করোনা পরবর্তী জটিলতা নিয়ে তিনি এভার কেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আল্লাহর রহমতে তিনি অনেকটা সুস্থ হয়ে বাসায় ফিরে এসেছেন। কিন্তু তার আর্থরাইটিস, ডায়াবেটিসসহ যেসব জটিলতা আগে থেকেই ছিল, সেইগুলো কমেনি। তার লিভার, হার্ট, কিডনির ভালো ও উন্নত চিকিৎসার জন্য এভার কেয়ার হাসপাতাল ও মেডিকেল বোর্ড তাকে বিদেশে বিশেষ চিকিৎসার সুপারিশ করেছেন। সেই অনুযায়ী তার পরিবার তাকে চিকিৎসার জন্য বিদেশে নিতে আবেদনও করেছে।

তিনি আরও বলেন, আপনার দেখেছেন, ২০১৮ সালে খালেদা জিয়া পায়ে হেঁটে কারাগারে গেছেন। আর বের হয়েছেন হুইল চেয়ারে করে। এখন তিনি হুইল চেয়ার চলাফেরা করেন, বুঝতেই পারছেন তিনি কেমন আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *