তরুন দের মাঝে বৃক্ষের চারা বিতরণ করেন স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ফেনী

মঙ্গলবার বিকাল ৫ টায় স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ফেনী পাঁচগাছিয়া ইউনিয়ন এর উদ্যোগে তরুনদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করেন। উক্ত বৃক্ষরোপণ কার্যক্রম সৈয়দ নুর হাছানের পরিচালনায় প্রধান মেহমান হিসাবে উপস্থিত ছিলে স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন পাঁচগাছিয়া ইউনিয়ন শাখার সম্মানিত উপদেষ্টা জনাব শাহাদাৎ হোসেন মানিক।

তিনি বলেন, প্রকৃতি আল্লাহর দান, প্রাকৃতিক পরিবেশ সুরক্ষা আমাদের দায়িত্ব। পরিবেশ ও প্রতিবেশের অন্যতম নিয়ামক হলো উদ্ভিদ ও গাছপালা। গাছগাছালি, বৃক্ষতরু ও লতাগুল্ম থেকেই আসে আমাদের জীবনধারণ ও জীবন রক্ষার সব উপকরণ। প্রিয় নবীজি (সা.) নিজ হাতে গাছ লাগিয়েছেন, সাহাবায়ে কেরামকে গাছ লাগাতে ও বাগান করতে উদ্বুদ্ধ করেছেন। ব্যক্তিগত ও সামাজিক বনায়নও করেছেন। রাসুলুল্লাহ (সা.) বৃক্ষরোপণকে সদকায়ে জারিয়ার অন্তর্ভুক্ত করেছেন। তিনি বলেছেন, ‘মানুষ, পাখি বা পশু যখন তাদের আহার্য গ্রহণ করে, তখন তা তার (রোপণকারী) পক্ষে একটি সদকা (দান) হিসেবে পরিগণিত হয়।’ (বুখারি ও মুসলিম)

আসুন আমরা সবাই নিজ আঙ্গিনায় ৩ বৃক্ষ (ফলজ,বনজ, ঔষুধী ) রোপন ও কমপক্ষে ২ গাছ নিজ উদ্যোগে বিতরণ করে সদকায়ে জারিয়ার অন্তর্ভুক্ত হওয়ার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষায় অগ্রণী ভুমিকা পালন করি।

উপস্থিত ছিলেন সৈয়দ নুর হাছান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, প্রধান মেহমান শাহাদাৎ হোসেন, সহ স্টুডেন্ট ওয়েলফেয়ার পাঁচগাছিয়া ইউনিয়ন শাখার মারুফ, মামুন,জোবায়ের,তানভির প্রমুখ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *