ফেনীতে করোনা শনাক্তে সর্বোচ্চ রেকর্ড, আরো ৫ জনের মৃত্যু

ফেনীতে করোনা ভাইরাস ও উপসর্গে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২শ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ভাইরাসটির সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত জেলায় শনাক্তের সংখ্যায় এটি সর্বোচ্চ রেকর্ড।

ফেনী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী জানান, ফেনীতে ৩০ শয্যার কভিড ডেডিকেটেড হাসপাতালে চারগুন রোগী ভর্তি রয়েছে। এখানে উপসর্গে আক্রান্ত ৯২ জন ও পজেটিভ ৩১ জন চিকিৎসাধিন রয়েছে। এদের মধ্যে ১০৮ জনকে অক্সিজেন সেবা ও ১০ জনকে আইসিইউ সেবা দেয়া হচ্ছে।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ফেনী জেনারেল হাসপাতালে ৫ জন মারা গেছেন। তাদের মধ্যে ৪ জন উপসর্গে ও ১ জন পজেটিভ ছিলো।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন ভাবে আরো ২শ জনের শনাক্ত হয়ে সর্বোচ্চ রেকর্ড সৃষ্টি হয়েছে। নতুন শনাক্তদের মাঝে ফেনী সদর উপজেলায় ৯০ জন, দাগনভূঞা ৩২, সোনাগাজী ৩০, ছাগলনাইয়া ১৯, পরশুরাম ১৯ ও ফুলগাজীতে ১০ জন রয়েছে। বর্তমানে আক্রান্ত অবস্থায় ৭৫ জন জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। বাকী ১ হাজার ৭১৯ জন হোম আইশোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শে রয়েছেন। গত ২৪ ঘন্টায় ৪২৯ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।

ফেনীর সিভিল সার্জন ডা. রফিক উস ছালেহীন জানান, ফেনীতে করোনা শনাক্তে গত কিছুদিন টানা রেকর্ড সৃষ্টি হচ্ছে। ৯ দশমিক ২৮ বর্গ কিলোমিটারের ছোট এ জেলায় ১৮ জুলাই ১৭৩ জনের করোনা শনাক্তের রেকর্ড সৃষ্টি হয়। পরদিন আজ (সোমবার) শনাক্ত ২শ ছাড়িয়েছে। এমন পরিস্থিতিতে তিনি ফেনীর সর্বস্তরের ব্যক্তিবর্গকে স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্কতার সাথে চলার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *