ফেনী রিপোর্টার্স ইউনিটিতে গণমাধ্যমকর্মীদের মিলনমেলা

ফেনী রিপোর্টার্স ইউনিটির বার্ষিক সাধারন সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান গণমাধ্যম কর্মীদের মিলনমেলায় রূপ নেয়। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ইউনিটির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের বিদায়ী সভাপতি ও নয়াপয়গাম সম্পাদক এনামুল হক পাটোয়ারী।

বিদায়ী সাধারন সম্পাদক ও দৈনিক ফেনীর সময় নির্বাহী সম্পাদক আলী হায়দার মানিকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফেনী রিপোর্টার্স ইউনিটির ২০২২ সালের প্রধান নির্বাচন কমিশনার ও জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শাহজাহাজান সাজু, নির্বাচন কমিশন সদস্য প্রধান শিক্ষক আমির হোসেন ও তোহিদুল ইসলাম তুহিন, ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সভাপতি ও বাসস ন্যাশনাল ডেস্ক ইনচার্জ কাজী তানভীর আলাদীন, সাংবাদিকতা বিভাগের শিক্ষক বোরহান উদ্দিন ফয়সাল, ইউনিটির নবনির্বাচিত সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন ও নবনির্বাচিত সাধারন সম্পাদক ও এটিএন নিউজ প্রতিনিধি দিদারুল আলম, ইউনিটির সাবেক সভাপতি ও সমকাল স্টাফ রিপোর্টার শাহজালাল রতন, সাবেক সভাপতি ও একাত্তর টিভি প্রতিনিধি জহিরুল হক মিলু, সাবেক সাধারন সম্পাদক ও ভোরের কাগজ প্রতিনিধি শুকদেব নাথ তপন, সহ-সভাপতি ও যুগান্তর স্টাফ রিপোর্টার যতন মজুমদার, সাবেক সাধারন সম্পাদক ও আলোকিত বাংলাদেশ প্রতিনিধি জহিরুল হক মিলন, নবনির্বাচিত সহ-সভাপতি ও পাক্ষিক মসিমেলা সম্পাদক এডভোকেট ইসমাইল হোসেন সিরাজী, ডিবিসি ও অবজারভার প্রতিনিধি আবু তাহের ভূঁইয়া, বিডি নিউজ ও মানবজমিন প্রতিনিধি নাজমুল হক শামীম, সময় টিভি রিপোর্টার আতিয়ার হাওলাদার সজল, দৈনিক আমাদের সময় ও যমুনা টিভি স্টাফ রিপোর্টার আরিফুর রহমান, দৈনিক অজেয় বাংলা নির্বাহী সম্পাদক শাহজালাল ভূঁইয়া, বাংলা নিউজ টুয়েন্টিফোর ডটকম স্টাফ করেসপন্ডেন্ট সোলায়মান হাজারী ডালিম, ইনডিপেনডেন্ট টিভি প্রতিনিধি সমির উদ্দিন ভূঁইয়া, ইউনিটির নবনির্বাচিত সহ-সাধারন সম্পাদক ও ইনকিলাব প্রতিনিধি ওমর ফারুক, কোষাধ্যক্ষ ও বণিক বার্তা প্রতিনিধি নুর উল্যাহ কায়সার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ও দৈনিক ফেনীর সময় নিজস্ব প্রতিবেদক কিশান মোশাররফ, দপ্তর সম্পাদক ও মোহনা টিভি প্রতিনিধি তোফায়েল আহম্মদ নিলয়, ইউনিটির সদস্য সহযোগী সদস্য ও সাপ্তাহিক আলোকিত ফেনী বার্তা সম্পাদক বকুল আকতার দরিয়া।

এছাড়াও মাছরাঙ্গা টিভি প্রতিনিধি জমির উদ্দিন বেগ, ইউনিটির সাবেক সভাপতি ও দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমিন রিজভী, সাপ্তাহিক স্বদেশপত্র সম্পাদক এন এন জীবন, দৈনিক অধিকার ব্যুরো প্রধান এসএম ইউসুফ আলী, ইউনিটির নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্য ও দৈনিক প্রভাত আলো বার্তা সম্পাদক এম এ জাফর, বৈশাখী টিভি প্রতিনিধি রাজন দেবনাথ, দৈনিক দিনকাল প্রতিনিধি মফিজুর রহমান, ইউএনবি ও দেশরূপান্তর প্রতিনিধি শফি উল্যাহ রিপন, সাপ্তাহিক স্বদেশকন্ঠ সম্পাদক নুর তানজিলা রহমান, ইউনিটির সহযোগী সদস্য ও ঢাকা টাইমস প্রতিনিধি এম শরীফ ভূঁইয়া, ইউনিটির সহযোগী সদস্য ও স্টার লাইন স্টাফ রিপোর্টার আজিজ আল ফয়সাল, ইউনিটির সহযোগী সদস্য ও দৈনিক ফেনী নিজস্ব প্রতিবেদক সাহাব উদ্দিন, ইউনিটির সহযোগী সদস্য ও দৈনিক আলোকিত প্রতিদিন প্রতিনিধি সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, দেশের সাংবাদিকতা ও সংবাদপত্রে ফেনীর কৃতি সন্তানদের গৌরবোজ্জল ভূমিকা রয়েছে। ফেনীকে বলা হয় সাংবাদিকতার সূতিকাগার। অতীতের সকল ভেদাভেদ ভুলে ফেনীতে সাংবাদিকদের যে ঐক্যের সূচনা হয়েছে তা আরো সুদৃঢ় করতে হবে। এক্ষেত্রে ফেনী রিপোর্টার্স ইউনিটিরও অগ্রণী ভূমিকা রয়েছে। অতীত ধারাবাহিকতা বজায় রেখে ভবিষ্যতে ফেনীর সাংবাদিকদের দক্ষতা ও মানউন্নয়নে এবং পেশাগত অধিকার আদায়ে ফেনী রিপোর্টার্স ইউনিটি আরো বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে সবাই আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিদায়ী সভাপতি এনামুল হক পাটোয়ারী ও বিদায়ী সাধারন সম্পাদক আলী হায়দার মানিক নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন ও নবনির্বাচিত সাধারন সম্পাদক দিদারুল আলমের নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে ফেনী প্রেস ক্লাবের পক্ষ থেকে ফেনীতে কর্মরত সাংবাদিকবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।