ফেনী সেন্ট্রাল পাবলিক স্কুলে পিঠা উৎসব অনুষ্ঠিত

২০১৪ সালে প্রতিষ্ঠিত সেন্ট্রাল পাবলিক স্কুল যাত্রা শুরু করে। প্রতিষ্ঠা লগ্ন থেকেই সেন্ট্রাল পাবলিক স্কুল আদর্শ ও প্রত্যয়,প্রাতিষ্ঠানিক লক্ষ্য ও উদ্দেশ্য এবং প্রাতিষ্ঠানিক বিশেষত্ব এই তিন মূলকাঠামোর সমন্বয়ে প্রতিষ্ঠান কাজ করে।

প্রতিষ্ঠানটি ২০১৯ শিক্ষাবর্ষে ৬ জন জিপিএ ফাইভ অর্জন করে। এছাড়াও একই শিক্ষাবর্ষে এস এস সি তে একজন ও জেএসসিতে ৪ জন সরকারি বৃত্তি অর্জন করে।

এছাড়াও পিএসসি পরীক্ষায় ১৫ জনের জিপিএ ফাইভ অর্জন করে বিস্ময় সৃষ্টি করে। বিশেষ প্রশিক্ষণ স্বরূপ ছড়া, আবৃত্তি, বক্তৃতা, রচনা লিখন সহ কৈশোরের জ্ঞান অর্জনের ধাপ সমূহ উন্মুক্ত রয়েছে।

শনিবার সকাল ১০ টায় বিদ্যালয়ের নিজস্ব প্রাঙ্গণে পিঠা উৎসব’র আয়োজন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ২নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফর রহমান খোকন হাজারী,মৌটবি ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ, ধর্মপুর ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন সাকা,এড. শাহাবুদ্দিন সহ অন্যান্য অনেকেই।

শুসেন চন্দ্র শীল বলেন”শিক্ষার মান নিয়ন্ত্রণে আমাদের সুশিক্ষার প্রতি উদ্বুদ্ধ হতে হবে। বিদ্যালয়ের মানের ক্ষেত্রে সঠিক শিক্ষক ও মনিটরিং বোর্ড দিয়ে পরিচালনা করতে হবে। বর্তমান সরকার শিক্ষাব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধন করেছেন।

আমরা সরকারের সেই শিক্ষাব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রচলিত শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী করনে সঠিক অধ্যাবসায়ের বিকল্প নেই, বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদানে মনোযোগী হতে হবে” পিঠা উৎসবের আয়োজনে ছিল হরেক রকমের পিঠাপুলি,বুটিক্স শিল্প, জামদানী শাড়ী,থ্রী পিচ সহ বিবিধ ব্যবস্থাপনা।

বিদ্যালয়ের শিক্ষকদের পাশাপাশি শিক্ষিকাদের ছিল অনুষ্ঠান উৎযাপনে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা|

আজকের বাংলাদেশ২৪/কামরুল হাসান নিরব