ফেনীর রাজকুমার সাইফউদ্দিনের স্বপ্নপূরন

তিনি নিজে অলরাউন্ডার । ক্রিকেটে ফেনীর রাজ কুমার। ব্যাট-বল দুটোতেই ঝড় তুলতে দক্ষ। কিন্তু ইনজুরি বেশ ভুগিয়েছে তাকে। সেরা সময়ে চলে যেতে হয়েছে মাঠের বাইরে। এবার যখন ফিটনেস ফিরে পেলেন তখন দলের জয়েও রাখছেন ভূমিকা। গত রোববার সাকিব আল হাসানের সঙ্গে অষ্টম উইকেট জুটিতে দারুণ ব্যাট করলেন। দলকে এনে দিলেন জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেটের জয়। এই সাফল্যে স্বপ্নপূরণ হল মোহাম্মদ সাইফউদ্দিনের। তার স্বপ্ন ছিল সাকিব আল হাসানকে নিয়ে এমন একটা জয়ের। সেই স্বপ্নপূরণ হওয়ায় আনন্দে ভাসছেন তিনি। দলকে জিতিয়ে ১০৯ বলে ৮ চারে ৯৬ রানে অপরাজিত থাকেন সাকিব। এক চারে ৩৪ বলে ২৮ রান তুলেন সাইফ।

সোমবার সাইফ বলেন, ‘আমি যখন নামি, প্রায় ৬৯ রানের দরকার ছিল। সত্যি বলতে, ছোটবেলা থেকে স্বপ্ন ছিল, উনার সঙ্গে খেলা, জুটি গড়ে দল জেতানো। কয়েকটা টক শোতে আগেই বলেছিলাম। সুযোগটা কালকে এসেছিল। স্মরণীয় করে রাখার জন্য নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে ম্যাচ জেতান সাকিব-সাইফ। অষ্টম উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান করেন। সেই সাফল্যের প্রেক্ষাপট নিয়ে সাইফ বলছিলেন, অনেক চাপের পরিস্থিতি ছিল। এই সময়টার জন্য আমি প্রস্তুত ছিলাম। হবে কী হবে না, এটা পরের ব্যাপার ছিল। চেষ্টা ছিল নিজের প্রক্রিয়া ঠিক রাখার। সাকিব ভাই ক্রিজে ছিলেন। আমার বিশ্বাস ছিল যে যদি বেশি ডট না খেলি, এক-এক করে নিতে পারি, খেলাটা যদি ছোট করতে পারি, আমাদের পক্ষে আসবে ফল। হয়েছে সেটাই।

বাংলাদেশ দল মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইট ওয়াশের মিশনে নামবে। হারারেতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *