বাংলার বাঘিনীর থাবায় হার মানলেন ভারতীয় মেয়েরা

ভারতের মতো শক্তিশালী দলকে ১-০ গোলে হারিয়ে নারী অনুর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। আনাই মোগিনির দুর্দান্ত এক গোলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা। ভারতকে হারিয়ে এই শিরোপা জয়কে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের মানুষের জন্য উপহার হিসেবে আখ্যায়িত করলেন বাংলাদেশ দলের অধিনায়ক মারিয়া মান্ডা।

শিরোপা জয়ের পর উচ্ছ্বসিত অধিনায়ক মারিয়া বলেন, ‘স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে সবাইকে আমরা একটা উপহার দিলাম।

বুধবার সন্ধ্যায় কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী কামাল স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে ৭৯তম মিনিটে আনাই মোগিনির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। মেয়েদের খেলা দেখার জন্য গ্যালারি উত্তাল ছিল লাল সবুজের দর্শকদের ঢেউয়ে। মারিয়া তাদেরও ধন্যবাদ দিতে ভুল করেননি।

‘দেশের মাটিতে খেলা, অনেক দর্শক এসেছিল মাঠে, তাদেরকে আমরা ভালো খেলা উপহার দিলাম। সবাইকে ধন্যবাদ, তারা আমাদের সমর্থন দিয়েছে। অনেক ভালো লাগছে, আমরা তাদের শিরোপা উপহার দিতে পেরেছি’- এভাবেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন বাংলাদেশ অধিনায়ক।

এই টুর্নামেন্টে সর্বোচ্চ ৫ গোল দিয়েছেন শাহিদা আক্তার রিপা। চ্যাম্পিয়ন হওয়ার পর রিপার কণ্ঠেও ঝরছে উচ্ছ্বাস। তিনি বলেন, ‘অনেক অনেক ভালো লাগছে। সবাই আমাদেরকে সমর্থন করেছে, আমরাও তার প্রতিদান দিয়েছি। আসলে প্রত্যাশা করিনি…, আল্লাহর রহমতে এটা হয়ে গেছে।’

মাঝ মাঠের খেলোয়াড় মনিকা চাকমা বলেন, ‘আসলে আমরা মাঠে যখন নেমেছি, আমরা পুরো কঠিন পরিশ্রম করেছি। মারিয়ার সঙ্গে আমার বোঝাপড়া খুব ভালো। আমরা চ্যাম্পিয়ন হয়েছি, খুব ভালো লাগছে। যখন গোলকিপার গ্রিপ করেছিল বলটা, তখন মনে হয়েছিল গোল হবে।